ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৯:৩৩ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
চারপাশ শিরোনাম

সোনাগাজী পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রতিবাদে মানববন্ধন

সোনাগাজী পৌর মেয়র রফিকুল ইসলাম খোকনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগের প্রতিবাদে শনিবার দুপুরে পৌরসভার জিরো পয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ করেছে তার সমর্থকরা। বুধবার উপজেলা যুবলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ভুঞা আরিফ বাদী হয়ে দুদকে মেয়র খোকনের বিরুদ্ধে অভিযোগ করেন।

এরপর শনিবার মুক্তিযোদ্ধার সন্তানদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিপুলসংখ্যক খোকন সমর্থক অংশগ্রহণ করেন।

এতে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আফসার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ফারুক হোসেন, চরছান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মোতালেব রবিন, সাবেক সভাপতি জামাল উদ্দিন নয়ন, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক নাছির উদ্দিন রিপন।

তাদের দাবি আসন্ন পৌর নির্বাচন সামনে রেখে একটি দুষ্টচক্র মেয়র খোকনের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা মিথ্যা অভিযোগে মেয়রকে হয়রানীর চেষ্টা করছে।

জানতে চাইলে দুদকে অভিযোগকারী নাছির উদ্দিন আরিফ জানান, দায়িত্ব গ্রহণের পর খোকন পৌরসভাকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। নির্বাচনের সময় হলফনামায় ২০ লাখ টাকার সম্পত্তির হিসেব দিলেও বর্তমানে তিনি দৃশ্যমান ও জ্ঞাত আয়বর্হিভূত বিপুল সম্পদের পাশাপাশি ২৫ একর সম্পত্তির মালিক। এর আগে পৌর কাউন্সিলর নুরনবী লিটন ৫০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে খোকনের বিরুদ্ধে দুদকে অভিযোগ দেন। অভিযোগ আমলে নিয়ে দুদক গত ১ জানুয়ারি ঢাকাস্থ কার্যালয়ে তলব করে মেয়র খোকনকে জিজ্ঞাসাবাদ করেন।

তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মেয়র রফিকুল ইসলাম খোকন বলেন, আমার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যপ্রনোদিত। সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে আমাকে হয়রানীর চেষ্টা করছে।

মিথ্যা অভিযোগের প্রতিবাদে কারা মানববন্ধন করেছে তা তিনি অবগত নয় বলে জানান।

Similar Posts

error: Content is protected !!