ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৮:৩৫ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
চারপাশ শিরোনাম

৩০ ঘণ্টা পর সিলেটের রেলপথ সচল

সিলেটে বগি লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল ৩০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হয়েছে রেল চলাচল। শনিবার সকাল ৬টা ২০ মিনিটে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে যাত্রার মাধ্যমে সারাদেশের সাথে সিলেটের ট্রেন চলাচল শুরু হয়।

ট্রেন চলাচল পুনরায় শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে সিলেট স্টেশন ম্যানেজার খলিলুর রহমান। তিনি জানান, রেলের ছয়টি ইউনিটের দুই শতাধিক কর্মী একযোগে প্রায় ৩০ ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে রেল চলাচল স্বাভাবিক করেন।

এর আগে গত পরশু বৃহস্পতিবার রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের গুতিগাঁও এলাকায় তেলবাহী ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হয়। এ ঘটনায় সিলেটের সাথে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়।

সিলেট রেলস্টেশন সূত্র জানায়, তেলবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারে দিবাগত রাত আড়াইটার দিকে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশনের মেকানিক ইঞ্জিনিয়ার ও উদ্ধারকারী একটি দল দুর্ঘটনাস্থলে পৌঁছায়। এরপর রাত তিনটা থেকে উদ্ধার তৎপরতা শুরু করে।

এদিকে, দুর্ঘটনাকবলিত তেলবাহী ট্রেনের ৮টি বগির মধ্যে ৭টিই রেললাইনের পাশে পড়ে গেছে। ফলে এই বগিগুলো থেকে তেল ছড়িয়ে পড়তে থাকে।

স্থানীয়রা জানান, সিলেটগামী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে এর মোট ২১টি বগির মধ্যে ১০টি বগি লাইনচ্যুত হয়ে পাশে পড়ে যায়। এতে করে ওই স্থানে ট্যাঙ্কলরিতে থাকা জ্বালানি তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে। স্থানীয়রা বালতিসহ নানা পাত্রে ট্রেনের তেল লুট করে নিয়ে যাচ্ছে। এদিকে, এ দুর্ঘটনায় সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

Similar Posts

error: Content is protected !!