জানুয়ারি ২৯, ২০২৩ ১:৫৭ পূর্বাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
চারপাশ শিরোনাম

জামালপুরে বজ্রপাতে ৬ জনের মৃত্যু

জামালপুরের ইসলামপুরে পৃথক স্থানে বজ্রপাতে ৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিভিন্ন স্থানে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

নিহতরা হলেন- পার্থশী ইউনিয়নের আব্দুল জব্বারের ছেলে এনামুল (৩৫), হাসান শেখের ছেলে কালা শেখ (৪৫), কাদের শেখের ছেলে শাহ জামাল (৩৮), প্রজাপতিরচরে কুদ্দুস মোল্লার ছেলে বিল্লাল হোসেন (৩০), গাইবান্দার আখির মাহামুদের ছেলে মহিজল (৫০) ও পলবান্দার কান্ডু শেখের ছেলে জবেদ আলী (৬৮)।

আহতরা হলেন- মো. তিশু, মো. হামিদ, রাজা মিয়া, দেলোয়ারা বেগম ও ইনসাফ আলী। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান জানান, বৃষ্টির সময় পাথর্শী ইউনিয়নের হলহলিয়া ব্রিজের নিচে ছয়জন ধানকাটা শ্রমিক আশ্রয় নেন। পাশেই বজ্রপাতে হলে বিদ্যুতায়িত হয়ে এনামুল, কালা শেখ ও শাহজাহানের ঘটনাস্থলেই মৃত্যু হয়। একইসঙ্গে মো. তিশু, মো. হামিদ ও রাজা মিয়া আহত হন। পশ্চিম গামারিয়া জারুলতলা গ্রামে তাদের বাড়ি।

এছাড়া সাপধরী ইউনিয়নের প্রজাপতি গ্রামে বৃষ্টির মধ্যে বাদাম তোলার সময় মো. বিল্লাল বজ্রপাতে মারা যান। এ সময় তার সঙ্গে থাকা ইনসাফ আলী আহত হন।

পলবান্ধা ইউনিয়নের চন্দনপুর গ্রামে মাঠ থেকে শুকাতে দেয়া খড় আনতে গিয়ে মো. মহিজল মারা যান। এ সময় তার স্ত্রী দেলোয়ারা বেগম আহত হন। এছাড়া একই ইউনিয়নের বাতিকামারী গ্রামের জাবেদ আলী খড় তোলার সময় বজ্রপাতে মারা যান। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মাজহারুল ইসলাম জানান, বিকেলে জারুলতলা সেতুতে তিনজন ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে আরো তিনজন বজ্রপাতে মারা যান। বজ্রপাতের ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

Similar Posts

error: Content is protected !!