ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
অর্থনীতি শিরোনাম

বন্ধের ৪ ঘণ্টা পর খুলেছে চায়না মার্কেট

স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে রাজধানীর পল্টনের চায়না মার্কেট বন্ধ করে দেয়ার ৪ ঘণ্টা পর আবারও খুলে দেয়া হয়েছে। এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মার্কেটটি বন্ধ করে দেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি। পরে স্বাস্থ্যবিধি মানার শর্তে মার্কেটটি খোলা রাখার অনুমতি দেয়া হয়। এ সময় দোকান মালিক সমিতির মহাসচিব জহুরুল হক ভুঁইয়া ও চায়না মার্কেটের সভাপতি রওনক উপস্থিত ছিলেন।

সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, ক্রেতা ও বিক্রেতারা মাস্ক না পরলে মার্কেট বন্ধ করে দেয়া হবে। পুলিশ, সিটি করপোরেশন ও স্থানীয় প্রশাসন এই ব্যবস্থা নেবে।

এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালুদ্দিন বলেন, স্বাস্থ্যবিধি না মানায় মার্কেটটি সাময়িকভাবে বন্ধ করে রাখা হয়েছিলো, মার্কেটের সভাপতিসহ দোকানিরা স্বাস্থ্যবিধি মানার প্রতিশ্রুতি দিয়েছে।

শুধু এই মার্কেটই নয়, দেশের যেসব মার্কেট স্বাস্থবিধি না মেনে খোলা রাখবে এমন সব মার্কেটেও বন্ধ করে দেয়া হবে বলেও জানান দোকান মালিক সমিতির এই সভাপতি।

এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীকেও এ বিষয়ে তৎপর হওয়ার আহ্বান জানান হেলালুদ্দিন। পল্টন চায়না মার্কেটের সভাপতি কাজি মনিরুল হক রওনক বলেন, স্বাস্থ্যবিধি না মানায় কিছু সময়ের জন্য মার্কেট বন্ধ রাখা হয়েছিলো। আমরা বিষয়টি মেনে নিয়েছি। পরবর্তীতে সরকারের দেয়া সকল স্বাস্থ্যবিধি মেনে মার্কেট পরিচালনা করা হবে।

Similar Posts

error: Content is protected !!