ফেব্রুয়ারি ১, ২০২৩ ২:২০ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
বিনোদন শিরোনাম

অভিনেতা মজিবুর রহমান দিলু আর নেই

বীর মুক্তিযোদ্ধা ও জনপ্রিয় অভিনেতা মজিবুর রহমান দিলু মারা গেছেন। মঙ্গলবার সকাল ৬টা ৪৫মিনিটে রাজধানী ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

দিলুর বড় ভাই নাট্যকার আতাউর রহমান বলেন, দিলু দীর্ঘদিন ধরে অসুস্থ। আগে থেকেই ফুসফুসে সমস্যা ছিল। মূলত, নিউমোনিয়া অ্যাটাকে তার মৃত্যু হয়েছে। সবার কাছে দিলুর জন্য দোয়া চাই।

বিটিভিতে প্রচারিত হুমায়ূন আহমেদের ‘সংশপ্তক’ নাটকে ‘বড় মালু’ চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছিলেন মজিবুর রহমান দিলু। অনেকে তাকে ‘বড় মালু’ নামেই চেনেন।

উল্লেখ্য, দিলুর অভিনয় শুরু মঞ্চ থেকে। ১৯৭২ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন তিনি। ১৯৭৬ থেকে নিয়মিত অভিনয় করছেন। মাঝে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

তার উল্লেখযোগ্য নাটকগুলো হলো- ‘তথাপি’, ‘সময় অসময়’, ‘সংশপ্তক’ প্রভৃতি। মঞ্চে ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’ প্রভৃতি।

শিল্পকলায় শেষ শ্রদ্ধা, বনানী দাফন

মুজিবুর রহমান দিলুর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন শিল্পাঙ্গনের কলাকুশলীরা। মঙ্গলবার বিকেল ৩টার পর তার মরদেহ নিয়ে আসা হয় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গনে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানে গার্ড অব অনার প্রদান করা হয় এবং বাদ আসর তাকে দাফন করা হয়।

Similar Posts

error: Content is protected !!