ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৩:৩০ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
আন্তর্জাতিক শিরোনাম

৩০০ একরের ব্রিটিশ পার্ক কিনলেন মুকেশ আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ভারতের অন্যতম শীর্ষ ধনী মুকেশ আম্বানি আরও একটি বিশেষ সম্পত্তির মালিক হলেন। ব্রিটেনের নামকরা কাউন্ট্রি ক্লাব এবং বিলাসবহুল গলফ রিসোর্ট স্টোক পার্কের মালিক এখন ভারতীয় ধণকুবের মুকেশ আম্বানি। ৫৭ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে (ভারতীয় রুপিতে ৫৯২ কোটি, বাংলাদেশি টাকায় ৬৬৬ কোটি) তার মালিকানাধীন রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড পার্কটিকে কিনে নিয়েছে। দ্য হিন্দু।

গত চার বছরে রিল্যায়েন্সের ৩.৩ বিলিয়ন ডলার সমমূল্যের সম্পত্তি অধিগ্রহণ করেছে। যার মধ্যে ১৪ শতাংশ ক্ষুদ্র ব্যবসা, ৮০ শতাংশ তথ্যপ্রযুক্তি, মিডিয়া ও টেলিকম এবং ৬ শতাংশ শক্তি উৎপাদন খাতের প্রতিষ্ঠান। রিল্যায়েন্স লিমিটেডের নতুন কেনা এই প্রতিষ্ঠানটির আওতায় যুক্তরাজ্যের বাকিংহামশায়ারে রয়েছে একটি হোটেল এবং গলফ কোর্স।

এ বিষয়ে রিল্যায়েন্স জানায়, ‘২২ এপ্রিল, ২০২১ তারিখে রিল্যায়েন্স ইন্ড্রাস্ট্রিজের আওতাধীন রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিয়াল ইনভেস্টমেন্ট স্টোক পার্ক লিমিটেডের পুরোপুরি শেয়ার কিনে নিয়েছে। যুক্তরাজ্যে অবস্থিত এই প্রতিষ্ঠানটি কিনতে খরচ হয়েছে ৫৭ মিলিয়ন পাউন্ড।’

স্টোক পার্ক মূলতঃ তাদের গ্রাহকদের জন্য খেলাধুলা ও অবসর যাপনের সুবিধা দিয়ে থাকে। এতে রয়েছে একটি হোটেল, কনফারেন্সের জায়গা, খেলাধুলার ব্যবস্থা এবং ইউরোপের অন্যতম সেরা একটি গলফ কোর্স।

‘আরআইইএইচএল এই ঐতিহাসিক জায়গাটির খেলাধুলা ও অবসরযাপন সুবিধা আরও বাড়াবে। এক্ষেত্রে পরিকল্পনা নির্দেশনা এবং স্থানীয় নিয়ম-নীতির কোনো ব্যতয় ঘটবে না,’ জানায় রিলায়েন্স।

মুকেশ আম্বানির প্রতিষ্ঠানের এটিই প্রথম হোটেল ব্যবসা নয়। এর আগে মুম্বাইয়ের ওবেরয় হোটেলে অর্থলগ্নি করেছে তারা। এছাড়া, ২০১৯ সালে ব্রিটেনের একটি বিখ্যাত খেলনার দোকান কিনে নিয়েছিলেন তিনি।

Similar Posts

error: Content is protected !!