ফেব্রুয়ারি ৩, ২০২৩ ২:৩৬ পূর্বাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
আন্তর্জাতিক শিরোনাম

অক্সিজেনের মতো মোদিও নিখোঁজ: রাহুল

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিদ্যমান করোনা পরিস্থিতি নিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিয়েছেন। বৃহস্পতিবার তিনি তার টুইটারে দেওয়া পোস্টে লিখেছেন, ‘দেশে ভ্যাকসিন, ওষুধ, অক্সিজেনের মতো প্রধানমন্ত্রীকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি শুধু রয়েছেন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের ছবিতে।’

বিদ্যমান করোনা পরিস্থিতিতে সবাইকে পজিটিভ থাকার বার্তা দিয়েছে মোদি সরকার। গতকাল সেটি নিয়েও কথা বলেছেন রাহুল। তিনি বলেন, ‌সদর্থক ভাবনার এই সান্ত্বনা স্বাস্থ্যকর্মী ও সেই সব পরিবারের কাছে নির্মম পরিহাস! যারা নিজেদের আপনজনদের হারিয়েছেন এবং অক্সিজেন, হাসপাতাল ও ওষুধের ঘাটতিতে ভুগেছেন। বালির মধ্যে মুখ গুঁজে রাখাটা সদর্থকতা নয়। এটা দেশবাসীর সঙ্গে প্রবঞ্চনা।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাও এদিন কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনা করে বলেছেন, এটাই নিউ ইন্ডিয়া! যেখানে গঙ্গায় লাশ ভাসছে। এর থেকে লজ্জার আর কী হতে পারে!

এমনিতেই কোভিডের দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে না পারা নিয়ে আন্তর্জাতিক মহলে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে নরেন্দ্র মোদিকে। বিশ্বখ্যাত মেডিক্যাল জার্নাল দ্য ল্যানসেট তাদের সম্পাদকীয়তে ভারতের কেন্দ্রীয় সরকারকে তুলোধোনা করেছে। তারা বলেছে, এই পরিস্থিতির জন্য কেন্দ্রীয় সরকারই দায়ী।

পরিস্থিতি যখন এমন, তখন ঘরোয়া রাজনীতিতেও মোদির ওপর ধারাবাহিকভাবে চাপ বাড়াতে চাইছে কংগ্রেস ও রাহুল গান্ধী।

Similar Posts

error: Content is protected !!