ফেব্রুয়ারি ৪, ২০২৩ ১০:২১ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
আইন-আদালত শিরোনাম

দুদক কর্মকর্তাদের সম্পদের হিসাব চায় উচ্চ আদালত

বিভিন্ন ঘটনায় সমালোচনা ওঠায় দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তাদের সম্পত্তির বিবরণ প্রকাশের কথা বলেছে উচ্চ আদালত। বৃহস্পতিবার দুদকের ভুল তদন্তের কারণে ১৫ বছরের কারাদণ্ড পাওয়া নিরাপরাধ মোহাম্মদ কামরুল ইসলামের সাজা বাতিল সংক্রান্ত রুল শুনানিতে এই কথা বলেন বিচারপতি এম ইনায়েতুর রহিম।

শুনানির এক পর্যায়ে এই বিচারপতি বলেন, কমিশন অনেক ভালো কাজ করছে। কিন্তু দু-একটি ঘটনা সারাদেশে নেতিবাচক প্রভাব তৈরি হয়। আমরা তো চাই কমিশন সবাইকে নোটিস দিক। সবারই সম্পত্তির হিসাব দেওয়া উচিৎ।

তিনি আরো বলেন, যদি কমিশনের কমিশনাররাসহ সমস্ত কর্মকর্তা কর্মচারী জনসমক্ষে হিসাব বিবরণী প্রচার করে কাজ করেন, তাহলে তাদের গ্রহণযোগ্যতা মানুষের কাছে আরও বেশি বেশি বাড়বে।

বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের এই হাই কোর্ট বেঞ্চ রায়ে নিরাপরাধ কামরুল ইসলামের সাজা বাতিল করেছে। সেই সঙ্গে মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। মামলাটিতে ভুল ব্যক্তিকে যুক্ত করার জন্য দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে। আর ভুল তদন্তের শিকার কামরুল ইসলাম যদি ক্ষতিপূরণ চেয়ে দুদকে আবেদন করেন, তবে দুদককে তা বিবেচনা করতে বলেছে হাই কোর্ট।

Similar Posts

error: Content is protected !!