ফেব্রুয়ারি ৮, ২০২৩ ১০:২১ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
জাতীয় শিরোনাম

বাংলাদেশে টিকা উৎপাদনের সম্ভাব্যতা খতিয়ে দেখছে যুক্তরাষ্ট্র

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার বলেছেন, বাংলাদেশি ফার্মাসিউটিক্যালস কোম্পানিগুলোর করোনা টিকা উৎপাদনের সম্ভাব্যতা খতিয়ে দেখছে যুক্তরাষ্ট্র সরকার। সোমবার (১৭ মে) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের আমন্ত্রণে মন্ত্রণালয়ে দেখা করতে এসে এ কথা বলেন তিনি।

এ সময় করোনা মোকাবিলায় দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতাসহ বাংলাদেশের জরুরি প্রয়োজনে টিকা সরবরাহের বিষয়েও আলোচনা করেন তারা। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশে করোনা টিকা সরবরাহের বিষয়ে যুক্তরাষ্ট্র কাজ করছে উল্লেখ করে রবার্ট মিলার বলেন, যুক্তরাষ্ট্র থেকে দক্ষিণ এশিয়া অঞ্চলে টিকা সরবরাহের সুপারিশ করা হয়েছে।

এ সময় ফিলিস্তিনে রক্তক্ষয়ী সংঘাত বন্ধে অবিলম্বে যুক্তরাষ্ট্রকে কার্যকরী ভূমিকা পালনেরও আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি দ্বি-রাষ্ট্রীয় সমস্যার সমাধানে বাংলাদেশের সমর্থনের কথাও পুনর্ব্যক্ত করেন।

এছাড়া বিশাল সংখ্যক শিক্ষার্থী পড়ালেখার জন্য যুক্তরাষ্ট্রের ভিসা পেতে সমস্যায় পড়েছেন উল্লেখ করে তিনি তাদের ভিসার জন্য নির্দিষ্ট সময়ে সাক্ষাৎকারের আহ্বান জানান। তবে করোনাভাইরাস রোধে লকডাউনের কারণে অনেক কাজ জমে গেছে জানিয়ে তা দ্রুত শেষ করার বিষয়ে নিশ্চয়তা দেন রবার্ট মিলার।

Similar Posts

error: Content is protected !!