জানুয়ারি ২৮, ২০২৩ ৬:৪০ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
রাজনীতি শিরোনাম

ভর্তুকি দিয়ে সরকারকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বন্ধ করতে হবে : গণফোরাম

সরকারকে ভর্তুকি দিয়ে হলেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টু। বুধবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মহসিন মন্টু বলেন, বাংলাদেশের মানুষের অর্থ-সম্পদ নিরাপদে রাখার দায়িত্ব বাংলাদেশ ব্যাংকের। কিন্তু সেটিও আজ নিরাপদ নয়। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অবসর নিয়ে চলে গেলেন। এমডি কোথায় গেলেন তার কোনো হদিস নেই। বাংলাদেশের একটি সরকারি ব্যাংকও আজ দুর্নীতিমুক্ত নয়। প্রত্যেকটি জায়গায় দলীয়করণ বসানো হয়েছে।

নিরপেক্ষ সরকার গঠনের কথা জানিয়ে তিনি বলেন, আমাদের আপনাদের ভোট দেওয়ার জন্য বলছি না। কিন্তু নিরপেক্ষ নির্দলীয় সরকার চাই, যার মাধ্যমে আগামীতে একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন হবে। যারা দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের পরিহার করে সুন্দর একটি সরকার গঠন করবো। এটাই হোক আমাদের শপথ।

সরকারকে উদ্দেশ করে মন্টু বলেন, আপনাদের যদি শুভবুদ্ধির উদয় হয় তবে ভবিষ্যতে ভালো একটি জায়গায় থাকতে পারবেন। আপনাদের বিদায় ঘণ্টা বেজে গেছে, এরপর কি হয় তা বলা মুশকিল। আপনারা মানুষের কথা বুঝার চেষ্টা করেন, দেওয়ালের কথা বুঝার চেষ্টা করেন। বাংলাদেশের এমন কোনো গলি-রাস্তা পাবে না যেখানে এই সরকারের বিরুদ্ধে ক্ষোভ নেই।

গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত রায় চৌধুরী, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।

Similar Posts

error: Content is protected !!