ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৮:৫৮ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
প্রবাস শিরোনাম

করোনায় বাহরাইনে একমাসে ৩২ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাহরাইনে গত মে মাসে ৩২ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমন তথ্য জানিয়েছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাহরাইন সরকার স্বাস্থ্যবিধি অনুসরণের পাশাপশি নির্দেশনাবলী কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেছেন। এবং বাহরাইনে বসবাসকারী সবাইকে টিকা গ্রহণের জন্য শুরু থেকেই তাগিদ দিচ্ছে। এই অবস্থায় সব বাংলাদেশি কর্মীকে টিকা নেওয়ার জন্য মানামায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন।

এদিকে বাহরাইনে আংশিক লকডাউন ও বিধিনিষেধ আগামী ২৫ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিধিনিষেধের আওতায় শপিংমল, দোকান, সেলুন, সিনেমা হল, জিম, সুইমিং পুল, সৈকত এবং বিনোদন এলাকা বন্ধ থাকবে। ক্রীড়া ইভেন্টে সমর্থকদের উপস্থিতি স্থগিত থাকবে।

এছাড়া রেস্তোঁরা ও ক্যাফেতে পরিষেবা কেবল গ্রহণ ও ডেলিভারির মধ্যে সীমাবদ্ধ থাকবে। বাড়ির জমায়েত ও অনুষ্ঠান এবং যে কোনও সম্মেলন ও অনুষ্ঠান নিষিদ্ধ থাকবে।

শিক্ষাপ্রতিষ্ঠান, পুনর্বাসন কেন্দ্র এবং প্রশিক্ষণ কেন্দ্র, আন্তর্জাতিক পরীক্ষার জন্য উপস্থিতি ছাড়া বন্ধ থাকবে। বাড়ি থেকে অনলাইনে পড়াশোনা চলবে। ৩০ শতাংশ সক্ষমতায় সরকারি মন্ত্রণালয় ও দপ্তরের কার্যক্রম চলবে, বাকি ৭০ শতাংশ কর্মকর্তা কর্মচারী ঘরে থেকে কাজ করবেন।

তবে, এই সময়ে সুপারমার্কেট, হাইপারমার্কেট,মুদির দোকান, বেকারি, ফলমূল ও শাকসবজির দোকান এবং টাটকা মাছ ও কসাইখানা, পেট্রোল পাম্প, বেসরকারি হাসপাতাল ও ফার্মেসি, টেলিযোগাযোগ সেবার দোকান খোলা থাকবে।

এ ছাড়া ব্যাংক ও মানি এক্সচেঞ্জ, বেসরকারি সংস্থা ও অফিস এবং আমদানি, রপ্তানি এবং বিতরণ ব্যবসা, নির্মাণ ও রক্ষণাবেক্ষণ খাত এবং সব কারখানা খোলা থাকবে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬০০ জন। তাদের মধ্যে ১১৪৩ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ১১৩ জন।

Similar Posts

error: Content is protected !!