ফেব্রুয়ারি ১, ২০২৩ ৩:৫০ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
খেলাধুলা শিরোনাম

বিশ্বকাপ বাছাইয়ে আফগানদের মুখোমুখি বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল জেমি ডের দল। ঠিক এই অবস্থায় নিজেদের ‘হোম ম্যাচে’ এবার ঘুরে দাঁড়াতে চাইছে বাংলাদেশ। বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে। স্থানীয় সময় বিকেল ৫টায় শুরু হবে ম্যাচ, বাংলাদেশ সময় রাত ৮টায়।

এই ম্যাচটি সরাসরিই উপভোগ করতে পারবেন বাংলাদেশের দর্শকরা। বিশ্বকাপ বাছাইয়ের এই লড়াইটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস ও গাজী টিভি।

২০০৪ সালে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে সাফ গেমস ফুটবলে আফগানিস্তানকে ২-১ গোলে হারানোর পর যুদ্ধবিধ্বস্ত দেশটির বিপক্ষে আর জয়ের মুখ দেখেনি লাল-সবুজ পতাকাধারীরা।

২০১৫ ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে ৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। সর্বশেষ সাক্ষাৎ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে তো ভালো খেলেও ১-০ গোলে হেরে যান জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ। যে গ্রুপে তাদের সঙ্গে আফগানিস্তান ছাড়াও আছে কাতার, ভারত আর ওমান। পাঁচ দলের মধ্যে পয়েন্ট তালিকায় বাংলাদেশের অবস্থান সবার শেষে।

৫ ম্যাচ খেলে এখন পর্যন্ত একটিতেও জয় পাননি জামাল ভূঁইয়ারা। একটি ম্যাচ ড্র করে পেয়েছেন ১ পয়েন্ট। ৬ ম্যাচের ৫টি জয় এবং একটি ড্রতে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে কাতার। ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ওমান।

সমান ম্যাচে একটি করে জয়-ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আফগানিস্তান। ভারতও ৫ ম্যাচ খেলে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। তবে ৩ ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে তারা আছে চার নম্বরে।

Similar Posts

error: Content is protected !!