জানুয়ারি ২৮, ২০২৩ ৬:৩৯ অপরাহ্ণ || শতাব্দীর দৃষ্টিকোণ
খেলাধুলা শিরোনাম

বিদায় ব্রাজিল, সেমিফাইনালে আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাংলাদেশি ফুটবল সমর্থকদের কাছে বিশ্বকাপ। কাতার বিশ্বকাপে ৩২টি দল অংশ নিলেও বাংলাদেশের ফুটবল সমর্থকদের প্রিয় দল দুটি, ব্রাজিল ও আর্জেন্টিনা।

দুর্ভাগ্য ব্রাজিল এবং ব্রাজিল প্রিয় বাংলাদেশি সমর্থকদের জন্য। দুর্দান্ত ফুটবল খেলে এগিয়ে থেকেও টাইব্রেকারে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-২ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

তবে ব্রাজিল বিদায় নিলেও বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকদের হতাশ করেননি লিওনেল মেসিরা। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৫ ও ৭৩ মিনিটে গোল করে সেমিফাইনালের স্বপ্ন দেখান মলিনা ও মেসি।

কিন্তু ৮৩ মিনিটে দুর্দান্ত হেডে গোল করেন ব্যবধান কিছুটা কমান ডাচ তারকা ওয়াউট উইঘোর্স্ট। খেলা শেষ হতে মাত্র ১মিনিট বাকি ছিল। সেই সময়ে ফ্রি কিক পায় নেদারল্যান্ডস। দারুণ বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে গোল করে ডাচদের ঐতিহাসিকভাবে ম্যাচে (২-২) সমতায় ফেরান উইঘোর্স্ট।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ ব্যবধানে ড্র হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত ৩০ মিনিটে দুই দল গোল দিতে ব্যর্থ হয়।

তখন খেলা গড়ায় টাইব্রেকারে। পেনাল্টিশুটাউটে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা।

২০১৪ সালের বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হেরে বিদায় নেয় লিওনেল মেসির দল আর্জেন্টিনা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের আগে বিদায় নেয় মেসিরা।

ফিফার ২২ততম বিশ্বকাপে সৌদি আরবের মতো তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে হেরে মিশন শুরু করে আর্জেন্টিনা। আজ কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে যায় মেসিরা।

Similar Posts

error: Content is protected !!